1. admin@chunarughat24.com : admin :
পতিত জমি আবাদি করতে সাড়ে চারশো কোটি টাকার প্রকল্প
বুধবার, ২১ এপ্রিল ২০২১, ০১:৩৯ পূর্বাহ্ন
শিরোনাম :
ইসরায়েলের পার্লামেন্টারি কমিটির নির্বাচনে নেতানিয়াহুর পরাজয় বিশ্বের সোয়া ১৪ কোটি মানুষ করোনায় আক্রান্ত মিগুয়েল দিয়াজ ক্যানেল কিউবায় নতুন নেতা হিসেবে নির্বাচিত হলেন ফোর্বস ম্যাগাজিনে জায়গা পেলো বাংলাদেশী ৯ তরুণ ‘চিকিৎসক ও পুলিশের পাল্টাপাল্টি বিবৃতি কাম্য নয়’ ধান ৮০ শতাংশ পাকলেই কাটার তাগিদ দিয়েছে হবিগঞ্জ জেলা প্রশাসন সারাদেশের অধঃস্তন আদালতে ১০৬৮১ আসামীর জামিন চিকিৎসকের শব্দ অরুচিকর, ব্যবস্থা গ্রহণের দাবী জানালো পুলিশ সার্ভিস এসোসিয়েশন চট্টগ্রামে বিদ্যুৎকেন্দ্রে সংঘর্ষে শ্রমিক নিহতের ঘটনায় মামলা, তদন্ত কমিটি গঠন ‘কঠোর লকডাউন’ আরো এক সপ্তাহ বাড়ানোর সিদ্ধান্ত

পতিত জমি আবাদি করতে সাড়ে চারশো কোটি টাকার প্রকল্প

শুহিনুর খাদেম
  • সময় : শনিবার, ১৩ মার্চ, ২০২১
  • ৬৭ বার পঠিত
পতিত জমি আবাদি করতে সাড়ে চারশো কোটি টাকার প্রকল্প

শুহিনুর খাদেম।। দেশের পতিত জমি চাষাবাদের আওতায় আনতে ৪৩৮ কোটি টাকার প্রকল্প নেয়া হয়েছে বলে জানিয়েছেন কৃষিমন্ত্রী ড মোঃ আব্দুর রাজ্জাক।

শনিবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন (বিএডিসি)’র কৃষিবিদ সমিতির বার্ষিক সাধারণ সভার উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন মন্ত্রী।

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষিবান্ধব ও কৃষকদরদি। তাঁর নেতৃত্বে বর্তমান সরকার কৃষিকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ করে যাচ্ছে। করোনা পরিস্থিতিতে খাদ্য সংকট মোকাবেলায় প্রতি ইঞ্চি জমিকে চাষের আওতায় আনতে ৪৩৮ কোটি টাকার প্রকল্প নেয়া হয়েছে।এর মাধ্যমে বাড়ির আঙ্গিনায় ও পতিত জমিতে পুষ্টিবাগান স্থাপন করা হবে। ফলে খাদ্য উৎপাদন আরও বৃদ্ধি পাবে।’

অনুষ্ঠানে সংশ্লিষ্ট কর্মকর্তাদের নতুন জাতের ফসলের বীজ উৎপাদন ও বিতরণে আরো উদ্যোগী হওয়ার আহ্বান জানান ড আব্দুর রাজ্জাক।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কৃষি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোঃ মেজবাহুল আলম, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সিনিয়র সচিব সাজ্জাদুল হাসান, বিএডিসির চেয়ারম্যান ড অমিতাভ সরকার ও অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড মোঃ নজরুল ইসলাম।

Facebook Comments
এ জাতীয় আরো খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!