1. admin@chunarughat24.com : admin :
শোয়েব আখতারের নামে ক্রিকেট স্টেডিয়াম
মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ০৭:৪২ অপরাহ্ন

শোয়েব আখতারের নামে ক্রিকেট স্টেডিয়াম

রিমন মুক্তাদির
  • সময় : রবিবার, ১৪ মার্চ, ২০২১
  • ৮৪ বার পঠিত
শোয়েব আখতারের নামে ক্রিকেট স্টেডিয়াম

রিমন মুক্তাদির।। পাকিস্তানের ক্রিকেটার শোয়েব আখতারের নামে স্টেডিয়ামের নামকরণ করা হয়েছে। দেশটির রাওয়ালপিন্ডিতে অবস্থিত খান রিসার্চ ল্যাবরেটরি স্টেডিয়ামের নাম পরিবর্তন করে শোয়েব আখতার ক্রিকেট স্টেডিয়াম রাখা হয়েছে।

আট হাজার দর্শক ধারণক্ষমতার এ স্টেডিয়ামে পাকিস্তানের প্রথম শ্রেণির ক্রিকেট অনুষ্ঠিত হয়। তবে ক্রিকেটের চেয়ে ফুটবলে এই মাঠ বেশি ব্যবহার করা হয়।

ক্রিকেটে গতিময় বোলিংয়ের জন্য ‘পিন্ডি এক্সপ্রেস’ নামে খ্যাত শোয়েবের জন্ম রাওয়ালপিন্ডিতে। জন্ম শহরের স্টেডিয়াম নিজের নামে হওয়ায় যারপরনাই খুশি ৪৫ বছর বয়সী এই ক্রিকেটার।

ক্রিকেট ইতিহাসে সবচেয়ে গতিময় (ঘণ্টায় ১৬১.৩ কিমি) ডেলিভারির মালিক টুইটারে প্রতিক্রিয়া জানিয়ে লিখেছেন, ‘রাওয়ালপিন্ডির ঐতিহাসিক কেআরএল স্টেডিয়ামের নাম শোয়েব আখতার স্টেডিয়ামে পরিবর্তিত হওয়ার খবরে সম্মানিত বোধ করছি। শব্দ খুঁজে না পাওয়ার ঘটনা আমার কমই ঘটে, আজ সেটাই ঘটছে। বছরের পর বছর ধরে সবার কাছ থেকে যে ভালোবাসা ও সম্মান পেয়েছি, তার জন্য ধন্যবাদ জানানোর ভাষা আমি সত্যিই খুঁজে পাচ্ছি না।’

১৯৯৭ থেকে ২০১১ পর্যন্ত পাকিস্তানের হয়ে তিন ফরম্যাটের ২২৪টি আন্তর্জাতিক ম্যাচ খেলেন শোয়েব। এর মধ্যে ৪৬ টেস্টে ১৭৮, ১৬৩ ওয়ানডেতে ২৪৭ আর ১৫ টি২০-তে ১৯ উইকেট শিকার করেন তিনি।

তবে উইকেট নেওয়া বোলিংয়ের চেয়ে দ্রুতগতির বল করার জন্য বিশেষভাবে পরিচিতি পান তিনি।

অনলাইন।

Facebook Comments
এ জাতীয় আরো খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!