1. admin@chunarughat24.com : admin :
চুনারুঘাটে অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তার সাহসী উদ্যোগ
বুধবার, ২১ এপ্রিল ২০২১, ০১:০৭ পূর্বাহ্ন
শিরোনাম :
ইসরায়েলের পার্লামেন্টারি কমিটির নির্বাচনে নেতানিয়াহুর পরাজয় বিশ্বের সোয়া ১৪ কোটি মানুষ করোনায় আক্রান্ত মিগুয়েল দিয়াজ ক্যানেল কিউবায় নতুন নেতা হিসেবে নির্বাচিত হলেন ফোর্বস ম্যাগাজিনে জায়গা পেলো বাংলাদেশী ৯ তরুণ ‘চিকিৎসক ও পুলিশের পাল্টাপাল্টি বিবৃতি কাম্য নয়’ ধান ৮০ শতাংশ পাকলেই কাটার তাগিদ দিয়েছে হবিগঞ্জ জেলা প্রশাসন সারাদেশের অধঃস্তন আদালতে ১০৬৮১ আসামীর জামিন চিকিৎসকের শব্দ অরুচিকর, ব্যবস্থা গ্রহণের দাবী জানালো পুলিশ সার্ভিস এসোসিয়েশন চট্টগ্রামে বিদ্যুৎকেন্দ্রে সংঘর্ষে শ্রমিক নিহতের ঘটনায় মামলা, তদন্ত কমিটি গঠন ‘কঠোর লকডাউন’ আরো এক সপ্তাহ বাড়ানোর সিদ্ধান্ত

চুনারুঘাটে অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তার সাহসী উদ্যোগ

শেখ মোঃ তোফাজ্জল মিয়া
  • সময় : মঙ্গলবার, ১৬ মার্চ, ২০২১
  • ২৯৪ বার পঠিত
চুনারুঘাটে অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তার সাহসী উদ্যোগ

শেখ মোঃ তোফাজ্জল মিয়া।। হবিগঞ্জের চুনারুঘাটে একটি খামার গড়ার সাহসী উদ্যোগ নিয়ে সাড়া ফেলেছেন অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা আলহাজ্ব নুরুল ইসলাম। পৌরশহরে বড় পরিসরে গরু মোটাতাজাকরন খামারের সাহসী পদক্ষেপ প্রশংসিত হচ্ছে সর্বমহলে। তার এই খামারে প্রায় ১০০ গরু মেটাতাজাকরনের ব্যবস্থা রয়েছে।

জানা যায়, চুনারুঘাট পৌরশহরের ৬ নং ওয়ার্ডের বাসিন্দা আলহাজ্ব নুরুল ইসলাম কর্মজীবনে সেনাবাহিনীর সিনিয়র ওয়ারেন্ট অফিসার ছিলেন।

চাকুরী থেকে অবসর গ্রহণের পর তার এই সাহসী উদ্যোগ নিয়ে জানতে চাইলে তিনি বলেন, আমি একটি ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছি। বড় পরিসরে একটি গরু মোটাতাজাকরনের খামারের প্রয়োজন ছিলো।

তিনি আরো বলেন, এ খামারে গরুদের মোটাতাজাকরনে সম্পূর্ণ প্রাকৃতিক পদ্ধতি ব্যবহার করা হবে। এর ফলে খামারেই ঘাস উৎপাদনের ব্যবস্থা করা হয়েছে। পাশাপাশি গরুর গোবর থেকে উৎপাদিত বায়োগ্যাস প্লান্টের মাধ্যমেও গ্যাসের চাহিদা পূরণের পরিকল্পনার কথাও জানান আলহাজ্ব নুরুল ইসলাম।

বর্তমান প্রেক্ষাপটে এমন একটি উদ্যোগ সকলেরই অনুপ্রেরণা যোগাবে। এ খামারটি সকল কর্মপ্রত্যাশী, বিশেষ করে তরুণ উদ্যোক্তাদের উৎসাহের কারন হবে বলে মনে করছেন বিশিষ্টজনেরা।

এমন উদ্যোগে খরচ বিষয়ে নুরুল ইসলাম বলেন, এতো বড় একটি প্রজেক্টে অনেক টাকা ব্যয় হচ্ছে৷ যা হোক, একটি মানসম্মত গরুর খামার তৈরি করতে আমি আমার আপ্রাণ প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি।

উল্লেখ্য, আলহাজ্ব নুরুল ইসলাম চুনারুঘাটের একজন সর্বজন শ্রদ্ধেয় মুরুব্বি ও বিশিষ্ট ব্যবসায়ী। তাঁর এমন উদ্যোগ বেকারত্ব নিরসনের ক্ষেত্রে উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে থাকবে।

Facebook Comments
এ জাতীয় আরো খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!