1. admin@chunarughat24.com : admin :
হবিগঞ্জের বৃন্দাবন বাগানের 'ইয়েলো টি' প্রতি কেজি ১২ হাজার ২০০ টাকা
মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ০৮:৩৫ অপরাহ্ন

হবিগঞ্জের বৃন্দাবন বাগানের ‘ইয়েলো টি’ প্রতি কেজি ১২ হাজার ২০০ টাকা

সৈয়দ আফজাল আহমেদ
  • সময় : বৃহস্পতিবার, ১৮ মার্চ, ২০২১
  • ৫৯ বার পঠিত
হবিগঞ্জের বৃন্দাবন বাগানের 'ইয়েলো টি' প্রতি কেজি ১২ হাজার ২০০ টাকা

সৈয়দ আফজাল আহমেদ।। বাংলাদেশের দ্বিতীয় চা নিলাম কেন্দ্র মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ২০তম নিলামে উঠেছে ‘ইয়েলো টি’ বা ‘হলুদ চা’। যা সর্বোচ্চ দাম কেজি প্রতি ১২ হাজার ২০০ টাকায় বিক্রি হয়েছে।

বৃহস্পতিবার (১৮ মার্চ) সকালে এ বছরের শেষ নিলাম অনুষ্ঠিত হয়।

নিলামে হবিগঞ্জ জেলার বাহুবল উপজেলায় অবস্থিত বৃন্দাবন চা বাগানের ইয়েলো টি সর্বোচ্চ দামে বিক্রি হয়। শ্রীমঙ্গলের পপুলার টি হাউজ এ চা ক্রয় করে।

এর আগে চট্টগ্রামে নিলামে এই চা’য়ের দাম উঠেছিলো ৮ হাজার ৩০০ টাকা।

বৃন্দাবন চা বাগানের ম্যানেজার নাসির উদ্দিন বলেন, এর আগেও আমরা হোয়াইট টি সর্বোচ্চ দামে বিক্রয় করেছি। তারপর স্বল্প পরিসরে এ বছরের নতুন পাতা দিয়ে ৭ কেজি ইয়েলো চা তৈরি করেছিলাম। সেখান থেকে কিছু চা চট্টগ্রামে নিয়েছিলাম। আর ৩ কেজি চা আজ সর্বোচ্চ দামে বিক্রি হয়েছে।

তিনি আরও বলেন, একটি কুড়ি ও একটি পাতা দিয়ে এই ইয়েলো টি তৈরি করা হয়েছে। যেহেতু সাড়া পাচ্ছি, তাই আশা করছি আগামীতে আরো ভালো কিছু নিয়ে আসার।

টি প্লানটার এন্ড ট্রেডার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (টিপিটিএবি) এর পরিচালক হেলাল আহমেদ বলেন, আজ প্রথমবারের মতো ইয়েলো টি শ্রীমঙ্গল নিলাম কেন্দ্রে নিলাম প্রস্তাব করা হয়েছে। নিলাম প্রস্তাবটি করে শ্রীমঙ্গল ব্রোকার্স লিমিটেড। ইয়েলো টি একটি নতুন ধরনের চা, যা বৃন্দাবন চা বাগানের ম্যানেজার তৈরি করেছেন।

তিনি আরও বলেন, এই চা বাংলাদেশে একেবারে নতুন। এর আগে চট্টগ্রাম নিলামে এই চা’য়ের দাম উঠেছিলো প্রতি কেজি ৮ হাজার ৩০০ টাকা।

Facebook Comments
এ জাতীয় আরো খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!