1. admin@chunarughat24.com : admin :
বাংলাদেশের স্বাধীনতা আন্দোলন ছিলো আমার প্রথম সংগ্রামঃ মোদি
মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ০৭:২৭ অপরাহ্ন

বাংলাদেশের স্বাধীনতা আন্দোলন ছিলো আমার প্রথম সংগ্রামঃ মোদি

চুনারুঘাট
  • সময় : শুক্রবার, ২৬ মার্চ, ২০২১
  • ৫২ বার পঠিত
বাংলাদেশের স্বাধীনতা আন্দোলন ছিলো আমার প্রথম সংগ্রামঃ মোদি

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, বাংলাদেশের স্বাধীনতা অন্দোলনে অংশ নিয়েছিলাম। একইসঙ্গে এই আন্দোলন ছিলো আমার জীবনের প্রথম সংগ্রাম।

শুক্রবার (২৬ মার্চ) জাতীয় প্যারেড গ্রাউন্ডে বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানের বক্তব্যে নরেন্দ্র মোদি এ কথা বলেন। ভারতীয় বার্তা সংস্থা এএনআই এক টুইটে এ কথা জানিয়েছে।

তিনি বলেন, আমি গর্বের সঙ্গে বাংলাদেশের ভাই-বোনদের স্মরণ করিয়ে দিতে চাই, বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে অংশ নেওয়া ছিল আমার জীবনের প্রথম আন্দোলন। তখন আমার বয়স ২০ থেকে ২২ হবে।

শুধু বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে অংশ নিয়েই থেমে থাকেননি নরেন্দ্র মোদি। তিনি আরও বলেন, আমি এবং আমার সহকর্মীরা বাংলাদেশের স্বাধীনতার জন্য সত্যগ্রহ আন্দোলনও করেছিলাম।

এসময় উজ্জ্বল ভবিষ্যতের লক্ষ্যে বাংলাদেশ ও ভারত দুই দেশ একসঙ্গে কাজ করার উপরও গুরুত্বারোপ করেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

তিনি বলেন, বাংলাদেশ ও ভারতকে একসঙ্গে এগিয়ে যেতে হবে, তাহলে আমরা সহজেই লক্ষ্য পৌঁছাতে পারব।

একাত্তরে বাংলাদেশের মুক্তিযুদ্ধে ভারতীয়দের অংশগ্রহণের ইতিহাস তুলে ধরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, আমাদের এমন সম্পর্ক তৈরি করতে হবে, যা কোনোভাবেই ভাঙবে না। কোনো কূটনীতির চালের শিকার হবে না।

এর আগে আজ বিকেলে জাতীয় প্যারেড স্কয়ারে উপস্থিত হলে মোদিকে অভ্যর্থনা জানান অনুষ্ঠানের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তাঁর সঙ্গে ছিলেন বোন শেখ রেহানা। অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

অনলাইন।

Facebook Comments
এ জাতীয় আরো খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!