1. admin@chunarughat24.com : admin :
চুনারুঘাটে লকডাউনের প্রথম দিনে প্রশাসনের অভিযান ও জরিমানা
মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ০৮:২৬ অপরাহ্ন

চুনারুঘাটে লকডাউনের প্রথম দিনে প্রশাসনের অভিযান ও জরিমানা

রিমন মুক্তাদির
  • সময় : সোমবার, ৫ এপ্রিল, ২০২১
  • ১০১ বার পঠিত
চুনারুঘাটে লকডাউনের প্রথম দিনে প্রশাসনের অভিযান ও জরিমানা

রিমন মুক্তাদির।। হবিগঞ্জ জেলার চুনারুঘাটে কোভিড-১৯ প্রতিরোধে দেশব্যাপী এক সপ্তাহের লকডাউনের প্রথম দিনে প্রচার অভিযান এবং ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে।

সোমবার (৫ এপ্রিল) সকাল ১১টা থেকে বেলা ২টা পর্যন্ত উক্ত প্রচারাভিযান ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সত্যজিত রায় দাশ এবং সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মিলটন চন্দ্র পাল।

এসময় ভ্রাম্যমাণ আদালতের সার্বিক সহযোগিতায় ছিলেন চুনারুঘাট থানার অফিসার ইনচার্জ (তদন্ত) চম্পক দাম-সহ চুনারুঘাট থানা পুলিশের একটি টিম।

সকাল থেকেই চুনারুঘাট পৌরসভার বাজারসহ বিভিন্ন স্থানে করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে প্রচারাভিযান ও ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়।

সারাদেশে ৫ এপ্রিল থেকে ১১ এপ্রিল পর্যন্ত লকডাউন ঘোষণা করা হয়। লকডাউন চলাকালীন সময়ে জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বাহিরে না আসা, নিত্যপ্রয়োজনীয় দ্রব্য-সামগ্রীর দোকান এবং ফার্মেসী ছাড়া সকল ব্যবস্থা প্রতিষ্ঠান বন্ধ রাখার অনুরোধ করা হয়।

পাশাপাশি সকলকে মাস্ক পরিধানসহ কঠোর স্বাস্থ্য বিধি মেনে দৈনন্দিন কার্যকলাপ পরিচালনা করতেও উপজেলা প্রশাসনের পক্ষ হতে অনুরোধ করা হয়।

এক সপ্তাহের লকডাউনের প্রথম দিনে করোনাভাইরাস সংক্রমণ রোধে প্রচারাভিযানকালে স্বাস্থ্যবিধি না মানায় ৬টি মামলায় ২ হাজার ৫শ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

প্রশাসন তৎপর থাকায় স্থানীয় যানবাহন চলাচল না করলেও দুরপাল্লার অনেক যানবাহন চলতে দেখা যায়। এছাড়াও, হাটবাজারে মানুষের স্বাভাবিক আনাগোনাও চোখে পড়ে।

তবে, জনসাধারণকে সচেতন থাকতে এবং সরকারী বিধি নিষেধ মেনে চলার আহ্বান জানায় উপজেলা প্রশাসন।

Facebook Comments
এ জাতীয় আরো খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!