1. admin@chunarughat24.com : admin :
শীতলক্ষ্যায় ডুবে যাওয়া লঞ্চে মিললো ২১ মরদেহ
মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ০৮:১৯ অপরাহ্ন

শীতলক্ষ্যায় ডুবে যাওয়া লঞ্চে মিললো ২১ মরদেহ

চুনারুঘাট
  • সময় : সোমবার, ৫ এপ্রিল, ২০২১
  • ৪৯ বার পঠিত
শীতলক্ষ্যায় ডুবে যাওয়া লঞ্চে মিললো ২১ মরদেহ

কার্গোর ধাক্কায় নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে ডুবে যাওয়া লঞ্চটির উদ্ধার অভিযান শেষ হয়েছে। ১৮ ঘণ্টা চেষ্টার পর পানির নিচ থেকে টেনে তোলা হয়েছে লঞ্চটিকে। দুমড়ে-মুচড়ে যাওয়া লঞ্চটির ভেতর থেকে আরও ২১ টি মৃতদেহ পাওয়া গেছে।

ফলে রাতে উদ্ধার হওয়া ৫ জনসহ এই দুর্ঘটনায় নিহতের সংখ্যা দাঁড়ালো ২৬ জনে।

ফায়ার সার্ভিস ও জেলা প্রশাসন এসব লাশের পরিচয় শনাক্তের কাজ করছে। পরিচয় শনাক্ত হওয়ার পর এসব লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

আজ সোমবার (৫ এপ্রিল) দুপুরে উদ্ধারকারী জাহাজ মাঝ নদী থেকে ‘সাবিত আল হাসান’ নামের ডুবে যাওয়া লঞ্চটিকে টেনে তুলে পাড়ের দিকে নিয়ে আসে।

নিঁখোজ স্বজনের মুখটি দেখার জন্য আশপাশে ভিড় করে স্বজনেরা। উদ্ধারকর্মী ও স্থানীয়দের তৎপরতায় একের পর এক লঞ্চটি থেকে বেরিয়ে আসে ২১ টি লাশ।

বিআইডাব্লিউটিএ-র চেয়ারম্যান গোলাম মো. সাদেক উদ্ধার অভিযানের পর এক সংবাদ সম্মেলনে বলেন, লঞ্চটি থেকে ২১টি মরদেহ বের করে আনা হয়েছে। গতকাল আরো ৫ জনের মরদেহ উদ্ধার করা হয়েছিলো।

লঞ্চটির ভেতরে আর কোনো মরদেহ পাওয়ার সম্ভাবনা নেই বলেও তিনি জানানা।

সোমবার সোয়া ১টার দিকে উদ্ধারকাজ বন্ধ ঘোষণা করা হয়।

দুর্ঘটনার কারণ হিসেবে অসতর্কতা ও অবহেলাকে দায়ী করে গোলাম সাদেক আরো বলেন, লঞ্চটিকে ধাক্কা দেওয়া বাল্কহেড জাহাজটি শনাক্ত করার চেষ্টা চলছে। দ্রুতই অভিযুক্ত ব্যক্তিকে আইনের আওতায় আনা হবে।

এ বিষয়ে নারায়ণগঞ্জ সদর উপজেলার ইউএনও নাহিদা বারিক বলেন, লঞ্চডুবির এ ঘটনায় জেলা প্রশাসন আমাকেসহ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে আহ্বায়ক করে সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে।

নাহিদা বারিক আরও বলেন, তদন্ত কমিটিকে আগামী পাঁচ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে। তদন্ত কমিটিতে বিআইডব্লিউটিএ, কোস্টগার্ড, ফায়ার সার্ভিস ও নৌপুলিশের প্রতিনিধিও রয়েছে।

প্রসঙ্গত, ‘সাবিত আল হাসান’ নামের এই লঞ্চটি গতকাল রবিবার সন্ধ্যায় নারায়ণগঞ্জ থেকে মুন্সিগঞ্জ এলাকায় যাওয়ার পথে সদর উপজেলার কয়লা ঘাট এলাকায় শীতলক্ষ্যা নদীতে ডুবে যায়।

অনলাইন।

Facebook Comments
এ জাতীয় আরো খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!