1. admin@chunarughat24.com : admin :
শিক্ষাকে আরো সহজ করার কথা ভাবা হচ্ছেঃ শিক্ষামন্ত্রী
শনিবার, ০৮ মে ২০২১, ০৪:৫৯ অপরাহ্ন
শিরোনাম :
ফেরী চলাচলে নিষেধাজ্ঞা সত্বেও ঘাটে ঘরমুখো মানুষের ঢল ‘চীনের নিয়ন্ত্রণহীন রকেট নামিয়ে আনার পরিকল্পনা নেই যুক্তরাষ্ট্রের’ ২০ মে ‘চা শ্রমিক দিবস’ ঘোষণাসহ ১০ দফা দাবীতে স্মারকলিপি প্রদান শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ ভারী বৃষ্টিপাতে কুশিয়ারাসহ উত্তর-পূর্বাঞ্চলের প্রধান সব নদীর পানি বৃদ্ধি পাবে সোহরাওয়ার্দি উদ্যানের গাছ কাটা বন্ধে আদালতের নোটিশ জাতীয় অধ্যাপক হিসেবে নিয়োগ পেয়েছেন তিনজন বিশিষ্ট ব্যক্তি চুনারুঘাটে মোটরসাইকেল দুর্ঘটনায় দুই বন্ধু আহত সিলেট মেরিন একাডেমীর যাত্রা শুরু: উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী চুনারুঘাটে পুলিশের ওপর হামলা, আসামী ছিনতাই

শিক্ষাকে আরো সহজ করার কথা ভাবা হচ্ছেঃ শিক্ষামন্ত্রী

চুনারুঘাট
  • সময় : শনিবার, ১০ এপ্রিল, ২০২১
  • ১১৭ বার পঠিত
শিক্ষাকে আরো সহজ করার কথা ভাবা হচ্ছেঃ শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, একজন শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের পড়াশোনা শেষ করে কর্মক্ষেত্রে যোগ দিলেও নতুন কোনো ক্ষেত্রে জ্ঞান অর্জন করা তার জন্য জরুরী হয়ে পড়তে পারে। তখন ওই কর্মজীবীর পক্ষে আবার বিশ্ববিদ্যালয়ে সরাসরি শিক্ষা কার্যক্রম শুরু করা সম্ভব হয় না। এমন প্রয়োজনীয়তা উপলব্ধি করে সরকার ব্লেন্ডেড এডুকেশন সিস্টেম চালু করার কথা ভাবছে।

তিনি বলেন, শিক্ষাকে আরও সহজ ও আধুনিকীকরণ করার কথা ভাবছে সরকার। জ্ঞান অর্জন করার ক্ষেত্রে বয়স যেন কোনো বাধা না হয়, সে বিষয়ে কাজ করছে শিক্ষা মন্ত্রণালয়।

গত বৃহস্পতিবার নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ২৩তম সমাবর্তন অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী আরও বলেন, শিক্ষার্থীদের শেখাতে হবে কিভাবে জীবনব্যাপী শিক্ষা অর্জন করা যায়। দ্রুত পরিবর্তনশীল বিশ্বে প্রতিনিয়ত জ্ঞানের বিষয়গুলো পরিবর্তিত হচ্ছে।

তিনি বলেন, আজ যে জ্ঞান খুব প্রয়োজন, সময়ের সঙ্গে সঙ্গে তা গুরুত্ব হারাতে পারে। বেঁচে থাকার জন্য, জীবন জীবিকার জন্য হয়তো নতুন কোনো জ্ঞান অর্জন করা জরুরী হয়ে পড়তে পারে।

অনুষ্ঠানে সমাবর্তন হিসেবে বক্তব্য রাখেন, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা এবং সংসদ সদস্য সালমান এফ রহমান।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান ড. কাজী শহিদুল্লাহ এবং এনএসইউ’র ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও এফবিসিসিআইর সাবেক সভাপতি এম এ কাশেম।

Facebook Comments
এ জাতীয় আরো খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020-2021 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!