1. admin@chunarughat24.com : admin :
করোনায় উচ্চ ঝুঁকিতে ঢাকার ১৭ থানা
শনিবার, ০৮ মে ২০২১, ০৪:৩৪ অপরাহ্ন
শিরোনাম :
ফেরী চলাচলে নিষেধাজ্ঞা সত্বেও ঘাটে ঘরমুখো মানুষের ঢল ‘চীনের নিয়ন্ত্রণহীন রকেট নামিয়ে আনার পরিকল্পনা নেই যুক্তরাষ্ট্রের’ ২০ মে ‘চা শ্রমিক দিবস’ ঘোষণাসহ ১০ দফা দাবীতে স্মারকলিপি প্রদান শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ ভারী বৃষ্টিপাতে কুশিয়ারাসহ উত্তর-পূর্বাঞ্চলের প্রধান সব নদীর পানি বৃদ্ধি পাবে সোহরাওয়ার্দি উদ্যানের গাছ কাটা বন্ধে আদালতের নোটিশ জাতীয় অধ্যাপক হিসেবে নিয়োগ পেয়েছেন তিনজন বিশিষ্ট ব্যক্তি চুনারুঘাটে মোটরসাইকেল দুর্ঘটনায় দুই বন্ধু আহত সিলেট মেরিন একাডেমীর যাত্রা শুরু: উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী চুনারুঘাটে পুলিশের ওপর হামলা, আসামী ছিনতাই

করোনায় উচ্চ ঝুঁকিতে ঢাকার ১৭ থানা

চুনারুঘাট
  • সময় : রবিবার, ১১ এপ্রিল, ২০২১
  • ৯৫ বার পঠিত
করোনায় উচ্চ ঝুঁকিতে ঢাকার ১৭ থানা

করোনাভাইরাসের কারণে উচ্চ ঝুঁকিতে রয়েছে ঢাকার ১৭টি থানা। আইইডিসিআরের উপাত্তে এমন তথ্য দেওয়া হয়েছে।

সারা দেশে গড়ে ১৩ দশমিক ৬৫ শতাংশ হারে সংক্রমণ হলেও রাজধানীর অন্তত ১৭টি স্থানে সংক্রমণের এই হার ৩০ শতাংশেরও বেশি পাওয়া গিয়েছে।

রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) কর্মকর্তাদের মতে, যে এলাকায় সংক্রমণের হার ৩০ শতাংশের বেশি সে এলাকা উচ্চ পর্যায়ের ঝুঁকি রয়েছে। আর যেখানে এই হার ২০ শতাংশের বেশি তা মধ্যম পর্যায়ের ঝুঁকিতে রয়েছে যা যেকোনো সময় উচ্চ ঝুঁকিতে রূপান্তরিত হতে পারে।

আইইডিসিআর’র প্রতিবেদনে আরও বলা হয়েছে, ‘ঢাকার রূপনগর ও আদাবর থানায় সংক্রমণের হার সবচেয়ে বেশি। এই দুই এলাকায় সংক্রমণের হার যথাক্রমে ৪৬ ও ৪৪ শতাংশ।’

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন এলাকায় সংক্রমণের হার বেশি। সেখানে মোট ১৪ হাজার ৩৩২টি নমুনা পরীক্ষা করে পাঁচ হাজার ১০৩ জনের করোনা রোগী পাওয়া গেছে। যেখানে সংক্রমণের হার ৩৬ শতাংশ।

অপরদিকে, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এলাকায় মোট ৩৬ হাজার ৭৭১টি নমুনা পরীক্ষা করে দশ হাজার ৪৮৩ জনের করোনা শনাক্ত হয়েছে। যেখানে সংক্রমণের হার ২৯ শতাংশ।

এছাড়াও, ৩০ শতাংশের চেয়ে বেশি সংক্রমণের হয়েছে এমন এলাকার মধ্যে আছে- শাহ আলী, রামপুরা, তুরাগ, মিরপুর, কলাবাগান, তেজগাঁও, মোহাম্মদপুর, মুগদা, গেন্ডারিয়া, ধানমন্ডি, হাজারীবাগ, নিউমার্কেট, চকবাজার, সবুজবাগ, মতিঝিল, দারুস সালাম ও খিলগাঁও এলাকা।

আর ২০ শতাংশের চেয়েও বেশি সংক্রমণের হার আছে- শাহবাগ, বংশাল, লালবাগ, শাহজাহানপুর, রমনা, কামরাঙ্গীরচর, শ্যামপুর, বাড্ডা, বনানী, উত্তরখান, দক্ষিণখান, শেরেবাংলা নগর, সূত্রাপুর, যাত্রাবাড়ী, পল্লবী, কাফরুল, ডেমরা, ওয়ারী, ভাটারা, খিলক্ষেত, কদমতলী ও পল্টন এলাকায়।

অনলাইন।

Facebook Comments
এ জাতীয় আরো খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020-2021 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!