1. admin@chunarughat24.com : admin :
স্বাস্থ্যসেবা নিশ্চিতে ৪৮৩ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩ লাখ টাকা করে বরাদ্দ
শনিবার, ০৮ মে ২০২১, ০৫:১৭ অপরাহ্ন
শিরোনাম :
ফেরী চলাচলে নিষেধাজ্ঞা সত্বেও ঘাটে ঘরমুখো মানুষের ঢল ‘চীনের নিয়ন্ত্রণহীন রকেট নামিয়ে আনার পরিকল্পনা নেই যুক্তরাষ্ট্রের’ ২০ মে ‘চা শ্রমিক দিবস’ ঘোষণাসহ ১০ দফা দাবীতে স্মারকলিপি প্রদান শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ ভারী বৃষ্টিপাতে কুশিয়ারাসহ উত্তর-পূর্বাঞ্চলের প্রধান সব নদীর পানি বৃদ্ধি পাবে সোহরাওয়ার্দি উদ্যানের গাছ কাটা বন্ধে আদালতের নোটিশ জাতীয় অধ্যাপক হিসেবে নিয়োগ পেয়েছেন তিনজন বিশিষ্ট ব্যক্তি চুনারুঘাটে মোটরসাইকেল দুর্ঘটনায় দুই বন্ধু আহত সিলেট মেরিন একাডেমীর যাত্রা শুরু: উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী চুনারুঘাটে পুলিশের ওপর হামলা, আসামী ছিনতাই

স্বাস্থ্যসেবা নিশ্চিতে ৪৮৩ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩ লাখ টাকা করে বরাদ্দ

চুনারুঘাট
  • সময় : সোমবার, ১২ এপ্রিল, ২০২১
  • ১১৩ বার পঠিত
স্বাস্থ্যসেবা নিশ্চিতে ৪৮৩ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩ লাখ টাকা করে বরাদ্দ

আপদকালীন স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে দেশের ৪৮৩টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩ লাখ টাকা করে বরাদ্দ করেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

রোববার (১১ এপ্রিল) বিকেলে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সহকারী সচিব সুশীল কুমার শীল স্বাক্ষরিত এক পরিপত্রের মাধ্যমে এ সংক্রান্ত একটি পত্র জারী করা হয়।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের ২০২০-২১ অর্থ বছরের সংশোধিত বাজেটের সচিবালয় অংশের সংগনিরোধক ব্যয়খাত থেকে করোনার আপদকালীন ঢাকাসহ দেশের তৃনমূল পর্যায়ের মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে ৪৮৩টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অনুকূলে ৩ লাখ টাকা করে মোট ১৪ কোটি ৪৯ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।

বরাদ্দকৃত টাকা স্বাস্থ্য কমপ্লেক্সগুলো কোভিড-১৯ আক্রান্ত রোগীদের ব্যবস্থাপনায় যন্ত্রপাতি ও সরঞ্জাম (লজিস্টিক সাপোর্ট) সরবরাহ বাবদ ব্যয় করতে পারবে।

এছাড়াও, এ টাকা করোনা আইসলেশন হাসপাতালে ভর্তিকৃত রোগীদের পথ্য, ঔষধ সামগ্রী, গজ ব্যান্ডেজ ও তুলা, কেমিক্যাল রিএজেন্ট (এক্সরে ফিল্ম, ইসিজি পেপার), অক্সিজেন ও অন্যান্য গ্যাস সরবরাহ ও ক্রয়সহ ইত্যাদি কাজে ব্যবহৃত হবে।

বাসস।

Facebook Comments
এ জাতীয় আরো খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020-2021 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!