1. admin@chunarughat24.com : admin :
আফগানিস্তান থেকে সেনা সরাবে ন্যাটো
শনিবার, ০৮ মে ২০২১, ০৪:০৩ অপরাহ্ন
শিরোনাম :
‘চীনের নিয়ন্ত্রণহীন রকেট নামিয়ে আনার পরিকল্পনা নেই যুক্তরাষ্ট্রের’ ২০ মে ‘চা শ্রমিক দিবস’ ঘোষণাসহ ১০ দফা দাবীতে স্মারকলিপি প্রদান শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ ভারী বৃষ্টিপাতে কুশিয়ারাসহ উত্তর-পূর্বাঞ্চলের প্রধান সব নদীর পানি বৃদ্ধি পাবে সোহরাওয়ার্দি উদ্যানের গাছ কাটা বন্ধে আদালতের নোটিশ জাতীয় অধ্যাপক হিসেবে নিয়োগ পেয়েছেন তিনজন বিশিষ্ট ব্যক্তি চুনারুঘাটে মোটরসাইকেল দুর্ঘটনায় দুই বন্ধু আহত সিলেট মেরিন একাডেমীর যাত্রা শুরু: উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী চুনারুঘাটে পুলিশের ওপর হামলা, আসামী ছিনতাই চিকিৎসার্থে খালেদা জিয়ার বিদেশ যাওয়ার সম্ভাবনা রয়েছে

আফগানিস্তান থেকে সেনা সরাবে ন্যাটো

চুনারুঘাট
  • সময় : বৃহস্পতিবার, ১৫ এপ্রিল, ২০২১
  • ৬২ বার পঠিত
আফগানিস্তান থেকে সেনা সরাবে ন্যাটো

ন্যাটোর সদস্য দেশগুলোর পররাষ্ট্রমন্ত্রী ও প্রতিরক্ষামন্ত্রীরা এক অনলাইন সম্মেলনে ১ মে থেকে কয়েক মাসের মধ্যে আফগানিস্তান থেকে সব সেনা প্রত্যাহার করার সিদ্ধান্ত জানিয়েছেন।

গতকাল (বুধবার) এ অনলাইন সম্মেলন অনুষ্ঠিত হয়।

বৈঠকের পর এক বিবৃতিতে ন্যাটো বলেছে, আফগানিস্তান থেকে সব মার্কিন সেনা ও মিত্র বাহিনী প্রত্যাহার করা হবে। এ সময় মিত্র বাহিনীর উপর তালিবানের আক্রমণের শক্তিশালী জবাব দেওয়া হবে।

বিবৃতিতে আরও বলা হয়, ন্যাটোর মিত্র দেশ ও অংশীদার দেশগুলো অব্যাহতভাবে আফগানিস্তানের সঙ্গে নিরাপত্তা জোরদার করার পাশাপাশি গত ২০ বছরে অর্জিত সাফল্য রক্ষা করবে।

সেনা প্রত্যাহারের পর আফগানিস্তানের সঙ্গে ন্যাটোর সম্পর্ক শেষ হবে না, এটা শুধু নতুন অধ্যায়ের সূচনা বলেও বিবৃতিতে উল্লেখ করা হয়।

উল্লেখ্য, আফগানিস্তানে বর্তমানে ন্যাটো জোটের ১০ হাজার সেনা মোতায়েন করা আছে।

অনলাইন।

Facebook Comments
এ জাতীয় আরো খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020-2021 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!