1. admin@chunarughat24.com : admin :
মানসম্পন্ন কর্মসংস্থান তৈরিতে বিশ্বব্যাংকের ২৫ কোটি ডলার ঋণ
শনিবার, ০৮ মে ২০২১, ০৪:১৭ অপরাহ্ন
শিরোনাম :
‘চীনের নিয়ন্ত্রণহীন রকেট নামিয়ে আনার পরিকল্পনা নেই যুক্তরাষ্ট্রের’ ২০ মে ‘চা শ্রমিক দিবস’ ঘোষণাসহ ১০ দফা দাবীতে স্মারকলিপি প্রদান শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ ভারী বৃষ্টিপাতে কুশিয়ারাসহ উত্তর-পূর্বাঞ্চলের প্রধান সব নদীর পানি বৃদ্ধি পাবে সোহরাওয়ার্দি উদ্যানের গাছ কাটা বন্ধে আদালতের নোটিশ জাতীয় অধ্যাপক হিসেবে নিয়োগ পেয়েছেন তিনজন বিশিষ্ট ব্যক্তি চুনারুঘাটে মোটরসাইকেল দুর্ঘটনায় দুই বন্ধু আহত সিলেট মেরিন একাডেমীর যাত্রা শুরু: উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী চুনারুঘাটে পুলিশের ওপর হামলা, আসামী ছিনতাই চিকিৎসার্থে খালেদা জিয়ার বিদেশ যাওয়ার সম্ভাবনা রয়েছে

মানসম্পন্ন কর্মসংস্থান তৈরিতে বিশ্বব্যাংকের ২৫ কোটি ডলার ঋণ

চুনারুঘাট
  • সময় : বৃহস্পতিবার, ২২ এপ্রিল, ২০২১
  • ৪৮ বার পঠিত
মানসম্পন্ন কর্মসংস্থান তৈরিতে বিশ্বব্যাংকের ২৫ কোটি ডলার ঋণ

দেশের কর্মক্ষম জনগোষ্ঠীর জন্য পর্যাপ্ত ও মানসম্পন্ন কর্মসংস্থানের সুযোগ ও পরিবেশ তৈরির লক্ষ্যে ২৫ কোটি ডলারের ঋণ সহায়তা প্রদান করবে বিশ্বব্যাংক।

এ লক্ষ্যে বৃহস্পতিবার (২২ এপ্রিল) বিশ্বব্যাংক ও বাংলাদেশ সরকারের মধ্যে ‘থার্ড প্রাগমেটিক জবস ডেভেলপমেন্ট পলসি ক্রেডিট (ডিপিসি-৩)’ বিষয়ক একটি ঋণ চুক্তি স্বাক্ষর হয়েছে।

চুক্তিতে অর্থনৈতিক সম্পর্ক বিভাগের (ইআরডি) সচিব ফাতিমা ইয়াসমিন ও বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টর মার্সি টেমবন নিজ নিজ পক্ষে স্বাক্ষর করেন।

ইআরডির সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, দেশের কর্মক্ষম জনগোষ্ঠীর জন্য পর্যাপ্ত ও মানসম্পন্ন কর্মসংস্থানের সুযোগ ও পরিবেশ তৈরিসহ সরকারের বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগ বা সংস্থার সংশ্লিষ্টতায় সহায়ক নীতি কৌশল ও বিধিবিধান সংস্কার এবং আধুনিকায়নের উদ্যোগ নেওয়া হয়।

প্রস্তাবিত সংস্কার পরিকল্পনা বাস্তবায়নে বিশ্বব্যাংক ২০১৮-১৯ অর্থবছর থেকে মোট তিন বছরে ৭৫০ মিলিয়ন ডলার বা ৭৫ কোটি ডলারের ঋণ সহায়তা প্রদানে সম্মত হয়েছে।

এই চুক্তির আওতায় আজ শেষ কিস্তির ২৫ কোটি ডলারের চুক্তিটি স্বাক্ষর হলো।

বিনিয়োগ ও ব্যবসা-বাণিজ্যের পরিবেশ আধুনিকায়ন, শ্রমিকদের সুরক্ষা প্রদান ও অভিঘাত মোকাবেলায় সহায়তা জোরদারকরণের পাশাপাশি দুঃস্থ জনগোষ্ঠীর জন্য করমসংস্থান তৈরি করা এই পরিকল্পনার মূল উদ্দেশ্য।

Facebook Comments
এ জাতীয় আরো খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020-2021 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!