1. admin@chunarughat24.com : admin :
আবারো নগদ অর্থ সহায়তা পাচ্ছেন নিম্ন আয়ের ৩৫ লাখ মানুষ
শনিবার, ০৮ মে ২০২১, ০৪:২৩ অপরাহ্ন
শিরোনাম :
‘চীনের নিয়ন্ত্রণহীন রকেট নামিয়ে আনার পরিকল্পনা নেই যুক্তরাষ্ট্রের’ ২০ মে ‘চা শ্রমিক দিবস’ ঘোষণাসহ ১০ দফা দাবীতে স্মারকলিপি প্রদান শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ ভারী বৃষ্টিপাতে কুশিয়ারাসহ উত্তর-পূর্বাঞ্চলের প্রধান সব নদীর পানি বৃদ্ধি পাবে সোহরাওয়ার্দি উদ্যানের গাছ কাটা বন্ধে আদালতের নোটিশ জাতীয় অধ্যাপক হিসেবে নিয়োগ পেয়েছেন তিনজন বিশিষ্ট ব্যক্তি চুনারুঘাটে মোটরসাইকেল দুর্ঘটনায় দুই বন্ধু আহত সিলেট মেরিন একাডেমীর যাত্রা শুরু: উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী চুনারুঘাটে পুলিশের ওপর হামলা, আসামী ছিনতাই চিকিৎসার্থে খালেদা জিয়ার বিদেশ যাওয়ার সম্ভাবনা রয়েছে

আবারো নগদ অর্থ সহায়তা পাচ্ছেন নিম্ন আয়ের ৩৫ লাখ মানুষ

চুনারুঘাট
  • সময় : শনিবার, ২৪ এপ্রিল, ২০২১
  • ৭৬ বার পঠিত
আবারো নগদ অর্থ সহায়তা পাচ্ছেন নিম্ন আয়ের ৩৫ লাখ মানুষ

করোনাভাইরাস সংক্রমণ রোধে দ্বিতীয় দফা লকডাউনে ক্ষতিগ্রস্ত নিম্ন আয়ের ৩৫ লাখ মানুষকে নগদ অর্থ সহায়তা দেবে সরকার।

কিন্তু এ তালিকায় নতুন করে আর কোনো পরিবারের নাম যুক্ত হবে না। গতবার যেসব পরিবার আড়াই হাজার টাকা করে অর্থ সহায়তা পেয়েছিলো, তারাই আবারো সমপরিমাণ টাকা পাবেন।

এর বাইরে সম্প্রতি প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত এক লাখ কৃষক পরিবারও ৫ হাজার টাকা করে অনুদান পাবেন। এজন্য ক্ষতিগ্রস্ত কৃষক পরিবারের তালিকা করতে মাঠ পর্যায়ে তথ্য সংগ্রহ চলছে।

অর্থ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আব্দুর রউফ তালুকদার স্বাক্ষরিত এ সংক্রান্ত এক চিঠিতে এসব তথ্য জানানো হয়। চিঠিটি প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হয়েছে।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে ক্ষতিগ্রস্ত নিম্ন আয়ের ৩৫ লাখ পরিবারকে আড়াই হাজার টাকা করে আর্থিক সহায়তা দেবেন বলে জানিয়েছেন তাঁর প্রেস সচিব ইহসানুল করিম।

এছাড়া সাম্প্রতিক প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত এক লাখ কৃষক পরিবারকে পাঁচ হাজার করে টাকা দেয়ার কথাও জানান তিনি।

এজন্য সরকারের ৯৩০ কোটি টাকা ব্যয় হবে বলে অর্থ মন্ত্রণালয়ের চিঠিতে বলা হয়েছে।

এর মধ্যে ৩৫ লাখ পরিবারকে আড়াই হাজার টাকা করে ৮৮০ কোটি টাকা এবং ১ লাখ পরিবারকে ৫ হাজার করে মোট ৫০ কোটি টাকা বরাদ্দ দেওয়া হচ্ছে বলেও ওই চিঠিতে বলা হয়।

অনলাইন।

Facebook Comments
এ জাতীয় আরো খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020-2021 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!