1. admin@chunarughat24.com : admin :
গাজায় ইসরায়েলের বোমাবৃষ্টি: জবাবে হাজারের বেশী রকেট ছুঁড়েছে হামাস
শনিবার, ১৯ জুন ২০২১, ০৯:৫৮ অপরাহ্ন
শিরোনাম :
শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবীতে মানববন্ধন থেকে আল্টিমেটাম মঙ্গলে জীবনের অস্তিত্ব আছে কী? চুনারুঘাটে অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠার দাবীতে খোলা চিঠি চীনের সিনোফার্মের টিকা প্রয়োগের মাধ্যমে দ্বিতীয় পর্যায়ের টিকাদান শুরু সাইয়েদ ইব্রাহিম রায়িসি ইসলামী প্রজাতন্ত্র ইরানের ১৩তম প্রেসিডেন্ট ২২ জুন থেকে খুলনায় এবং ২০ জুন থকে বগুড়ায় এক সপ্তাহের লকডাউন জীবন বিপর্যয় রোধকল্পে সামাজিক নিরাপত্তা: কল্পনা ও নির্মম বাস্তবতা এবার করোনার রহস্যময় ‘বাংলাদেশ ভ্যারিয়েন্ট’! ঢাকা ব্যাংকের ভল্ট থেকে পৌনে ৪ কোটি টাকা উধাও, ২ কর্মকর্তা গ্রেফতার গাজা উপত্যকায় ইসরায়েলের বিমান হামলা

গাজায় ইসরায়েলের বোমাবৃষ্টি: জবাবে হাজারের বেশী রকেট ছুঁড়েছে হামাস

চুনারুঘাট
  • সময় : বুধবার, ১২ মে, ২০২১
  • ৫২ বার পঠিত
গাজায় ইসরায়েলের বোমাবৃষ্টি: জবাবে হাজারের বেশী রকেট ছুঁড়েছে হামাস

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরায়েল জঙ্গিবিমানের সাহায্যে একের পর এক বোমা হামলা চালাচ্ছে। এ পর্যন্ত ইসরায়েল গাজায় কয়েকশো বার বিমান হামলা চালিয়েছে।

জবাবে ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাসসহ অন্যান্য সশস্ত্র সংগঠনগুলো ব্যাপকভাবে রকেট হামলা চালিয়েছে।

জানা যায়, ইসরায়েলি আগ্রাসনের জবাবে এ পর্যন্ত ফিলিস্তিনি সংগঠনগুলো এক হাজারের বেশী রকেট হামলা চালিয়েছে।

ইসলামী জিহাদ আন্দোলনের আল-কুদস ব্রিগেড জানিয়েছে, তারা আজ (বুধবার) তেল আবিব, আশকেলন বি’র শেবা ও সেদরতে ১০০ রকেট ছুঁড়েছে।

হামাসের সামরিক শাখা ইযাদ্দিন আল কাসসাম জানিয়েছে, আজ সকালে তারা ইসরায়েল অভিমুখে ২১০টি রকেট ছুঁড়েছে।

এ ব্যাপারে ইসরায়েলি বাহিনীও জানিয়েছে, ফিলিস্তিনের প্রতিরোধকামী সংগঠনগুলো সোমবার সন্ধ্যা থেকে এ পর্যন্ত ইসরায়েলের বিভিন্ন শহর লক্ষ্য করে এক হাজারেরও বেশী রকেট ছুঁড়েছে।

তবে, আয়রন ডোম প্রযুক্তি ক্ষেপনাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা ব্যবহার করে ইসরায়েলি বাহিনী এ পর্যন্ত কতগুলো রকেট ভূপাতিত করতে পেরেছে তা পরিষ্কার নয়।

এরই মধ্যে ইসরায়েলি সেনাবাহিনী স্বীকার করেছে, রকেট ভূপাতিত করার ক্ষেত্রে আয়রন ডোম প্রযুক্তি খুব একটা কার্যকর বলে প্রমাণিত হয়নি।

গাজা থেকে ছোঁড়া রকেটের আঘাতে এ পর্যন্ত তেল আবিবসহ বিভিন্ন শহরে পাঁচ জন নিহত হয়েছে বলে ইসরায়েলি কর্তৃপক্ষ স্বীকার করেছে।

এছাড়া ইসরায়েলি বাহিনী দাবী করছে যে, তাদের বিমান হামলায় হামাসের দুই কমান্ডার শহীদ হয়েছেন।

Facebook Comments
এ জাতীয় আরো খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020-2021 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!