1. admin@chunarughat24.com : admin :
৪ জুন পালিত হবে চা দিবস
শনিবার, ১৯ জুন ২০২১, ০৯:৪০ অপরাহ্ন
শিরোনাম :
শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবীতে মানববন্ধন থেকে আল্টিমেটাম মঙ্গলে জীবনের অস্তিত্ব আছে কী? চুনারুঘাটে অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠার দাবীতে খোলা চিঠি চীনের সিনোফার্মের টিকা প্রয়োগের মাধ্যমে দ্বিতীয় পর্যায়ের টিকাদান শুরু সাইয়েদ ইব্রাহিম রায়িসি ইসলামী প্রজাতন্ত্র ইরানের ১৩তম প্রেসিডেন্ট ২২ জুন থেকে খুলনায় এবং ২০ জুন থকে বগুড়ায় এক সপ্তাহের লকডাউন জীবন বিপর্যয় রোধকল্পে সামাজিক নিরাপত্তা: কল্পনা ও নির্মম বাস্তবতা এবার করোনার রহস্যময় ‘বাংলাদেশ ভ্যারিয়েন্ট’! ঢাকা ব্যাংকের ভল্ট থেকে পৌনে ৪ কোটি টাকা উধাও, ২ কর্মকর্তা গ্রেফতার গাজা উপত্যকায় ইসরায়েলের বিমান হামলা

৪ জুন পালিত হবে চা দিবস

আহসানুল করিম
  • সময় : বৃহস্পতিবার, ৩ জুন, ২০২১
  • ৬৬ বার পঠিত
৪ জুন পালিত হবে চা দিবস

চা বোর্ডের চেয়ারম্যান হিসেবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দায়িত্ব গ্রহণের তারিখটিকে স্মরণীয় করে রাখতে দেশে প্রথমবারের আগামী ৪ জুন জাতীয় চা দিবস উদ্‌যাপনের সিদ্ধান্ত নিয়েছে সরকার।

বাণিজ্য মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় ও চা বোর্ডের উদ্যোগে দিবসটি উদ্‌যাপন করা হবে।

বুধবার (২ জুন) সচিবালয়ে আয়োজিত এক অনলাইন প্রেস ব্রিফিংয়ে এসব কথা জানান বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

এ সময় বাণিজ্যমন্ত্রী বলেন, আগামী ৪ জুন শুক্রবার ওসমানী স্মৃতি মিলনায়তনে সকাল ১০টায় জাতীয় চা দিবসের উদ্বোধন করা হবে এবং আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

তিনি আরও জানান, সেখানে বিভিন্ন প্রতিষ্ঠানের চা প্রদর্শন করা হবে। এছাড়াও বঙ্গবন্ধু প্যাভেলিয়ন এবং শ্রীমঙ্গলস্থ টি মিউজিয়ামে রক্ষিত চা শিল্পের দুর্লভ জিনিসপত্র প্রদর্শন করা হবে।

বাণিজ্যমন্ত্রী বলেন, আন্তর্জাতিক বাজারে বাংলাদেশের চা’র বিপুল চাহিদা রয়েছে। অভ্যন্তরীণ চাহিদা মিটিয়ে চা রপ্তানি করা সম্ভব।

বাংলাদেশ চা বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মো. জহিরুল ইসলাম চা দিবসের অনুষ্ঠানে যুক্ত থেকে স্বাগত বক্তব্য রাখবেন।

উল্লেখ্য, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৫৭ সালের ৪ জুলাই প্রথম বাঙালি চেয়ারম্যান হিসেবে চা বোর্ডের দায়িত্ব গ্রহণ করেছিলেন।

গ‌ত বছরের ২০ জুলাই মন্ত্রিসভার বৈঠকে দিনটিকে স্মরণীয় রাখতে জাতীয় চা দিবস পালনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

Facebook Comments
এ জাতীয় আরো খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020-2021 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!