1. admin@chunarughat24.com : admin :
'সঠিক যত্ন পেলে প্রতিবন্ধীরাও হতে পারে মানবমুক্তির দিশারী'
বুধবার, ২৩ জুন ২০২১, ০৩:০৩ পূর্বাহ্ন

‘সঠিক যত্ন পেলে প্রতিবন্ধীরাও হতে পারে মানবমুক্তির দিশারী’

চুনারুঘাট
  • সময় : সোমবার, ৭ জুন, ২০২১
  • ১১৯ বার পঠিত
'সঠিক যত্ন পেলে প্রতিবন্ধীরাও হতে পারে মানবমুক্তির দিশারী'

মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার পৃথিমপাশা ইউনিয়নের সুলতানপুর গ্রামে প্রতিবন্ধী সেবা সংস্থা (প্রসেস) এর উদ্যোগে প্রতিবন্ধী ব্যক্তিদের আত্মকর্মসংস্থানে সেলাই মেশিন, নগদ অর্থ ও টিউবওয়েল প্রদান করা হয়।

সোমবার (৭ জুন) সকাল দশটায় মৌলভীবাজারের ইসলামপুর নিবাসী ও ইউকে প্রবাসী দেলোয়ার হোসেন ওয়েস ও ইউসরা হোসেন নুহা কর্তৃক এসব সামগ্রী প্রদান করা হয়েছে।

এছাড়াও, প্রসেসের সহসাধারণ সম্পাদক ও কুলাউড়া উপজেলা ইউএনও অফিসের অফিস সহকারী সফিকুল ইসলামের মৃত্যুতে শোক সভা অনুষ্ঠিত হয়।

এ উপলক্ষ্যে প্রসেস’র সভাপতি ফজলে আলম বকুলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক প্রশান্ত দেব ছানার সঞ্চালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা ইলিয়াস আলী চৌধুরী রেকু, সহকারী অধ্যাপক মাজহারুল ইসলাম, আব্দুর রহমান খান, আহমদ মাহমুদুজ্জামান সেফাক, প্রবীণ শিক্ষক কামাল চৌধুরী, সংগীত শিল্পী পাভেল মোস্তফা ও এফ আলম চৌধুরী।

অনুষ্ঠানে ১২ জন প্রতিবন্ধী ও তাদের পরিবারের হাতে ১২ টি সেলাই মেশিন, ১ জনকে টিউবওয়েল ও ৪৮ জনকে আর্থিক সহায়তা প্রদান করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংগীত শিল্পী আতিউর রহমান মুমিত, সমাজকর্মী আহমদ মাহমুদুজ্জামান ডিপু, বীর মুক্তিযোদ্ধা শহীদ সগির ও শহীদ বশির স্মৃতি রক্ষা পরিষদের আহ্বায়ক আশফাক চৌধুরী, নবাব আলী আশরাফ খান বাবু।

আরও উপস্থিত ছিলেন, কমরেড মোবারক, আমিরুল ইসলাম, সমরজিৎ সিনহা, এনামুল হক, মনিন্দ্র দেবনাথ, রুবেল মিয়া, চৈতি দেব, রানা আহমেদ, অমিত দেব, আহমদ মানতাইজামান, অঞ্জনা দেব ও সুস্মিতা দেব।

বক্তারা বলেন প্রসেসের সহসাধারণ সম্পাদক জনাব সফিকুল ইসলাম ছিলেন একজন মানব দরদী। তিনি নিজেই একজন বিশেষ চাহিদা সম্পন্ন মানুষ ছিলেন। তাই এ সংগঠনের জন্য তিনি ছিলেন নিবেদিত প্রাণ।

বক্তারা ইউকে প্রবাসী দেলোয়ার হোসেন ও ইউসরা হোসেন নুহার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন

ছবিঃ উপস্থিতির একাংশ।

এছাড়া প্রসেসের উদ্যোগে এ অঞ্চলে প্রতিবন্ধীদের জন্য একটি স্কূল প্রতিষ্ঠায় সমাজের সামর্থ্যবানদের এগিয়ে আসা আহ্বান জানান।

বক্তারা বলেন, প্রতিবন্ধীরা সঠিক পরিচর্যা পেলে মানবমুক্তির দিশারী হতে পারে। আমাদের সমাজের মানুষ প্রতিবন্ধীদের অবহেলা চোখে দেখে। তাই তাঁরা আজ দারিদ্রের প্রান্তিক পর্যায়ে পড়ে আছে।

বর্তমান আওয়ামী সরকার প্রতিবন্ধীদের দিকে নজর দেয়ায় সরকারকে ধন্যবাদ জানানো হয়।

রাষ্ট্রীয় ও সামাজিকভাবে তাদের প্রতি আরো যত্নবান হওয়ার আহ্বানও জানানো হয়। আর তাহলেই বিশেষ চাহিদা সম্পন্ন মানুষরাই বিশ্বের দরবারে বাংলাদেশের মুখ উজ্জ্বল করতে পারবে অভিমত ব্যক্ত করেন বক্তারা।

Facebook Comments
এ জাতীয় আরো খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020-2021 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!