1. admin@chunarughat24.com : admin :
মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্রে থাকছে ১৩ ধরনের বিশেষ সুবিধা
শনিবার, ১৯ জুন ২০২১, ০৯:১৫ অপরাহ্ন
শিরোনাম :
শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবীতে মানববন্ধন থেকে আল্টিমেটাম মঙ্গলে জীবনের অস্তিত্ব আছে কী? চুনারুঘাটে অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠার দাবীতে খোলা চিঠি চীনের সিনোফার্মের টিকা প্রয়োগের মাধ্যমে দ্বিতীয় পর্যায়ের টিকাদান শুরু সাইয়েদ ইব্রাহিম রায়িসি ইসলামী প্রজাতন্ত্র ইরানের ১৩তম প্রেসিডেন্ট ২২ জুন থেকে খুলনায় এবং ২০ জুন থকে বগুড়ায় এক সপ্তাহের লকডাউন জীবন বিপর্যয় রোধকল্পে সামাজিক নিরাপত্তা: কল্পনা ও নির্মম বাস্তবতা এবার করোনার রহস্যময় ‘বাংলাদেশ ভ্যারিয়েন্ট’! ঢাকা ব্যাংকের ভল্ট থেকে পৌনে ৪ কোটি টাকা উধাও, ২ কর্মকর্তা গ্রেফতার গাজা উপত্যকায় ইসরায়েলের বিমান হামলা

মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্রে থাকছে ১৩ ধরনের বিশেষ সুবিধা

চুনারুঘাট
  • সময় : শুক্রবার, ১১ জুন, ২০২১
  • ৫৫ বার পঠিত
মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্রে থাকছে ১৩ ধরনের বিশেষ সুবিধা

বাংলাদেশ সরকারের নির্মিত দৃষ্টিনন্দন মডেল মসজিদ শুধু নামাজ আদায়ের জন্য নয়, এটি একটি মডেল সাংস্কৃতিক কেন্দ্র হিসেবে ব্যবহৃত হবে। কেন্দ্র গুলোতে থাকবে ১৩ ধরনের বিশেষ সুবিধা।

মসজিদে একত্রে ১২শো মুসল্লি একত্রে নামাজ আদায় করতে পারবেন। নারীদের নামাজ আদায়ের জন্য আলাদা ব্যবস্থা থাকবে।

মডেল ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র ঘিরে ইসলামী শিক্ষা ও সাংস্কৃতিক কর্মকাণ্ড পরিচালিত হবে।

এছাড়াও, হজ্বযাত্রীদের অবস্থান প্রশিক্ষণসহ উপকূলে আশ্রয় কেন্দ্র হিসেবেও ব্যবহৃত হবে মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্রগুলো।

দেশের সব জেলা ও উপজেলায় একটি করে মোট ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণের প্রথম পর্যায়ে ৫০টির উদ্বোধন করা হয় গতকাল বৃহস্পতিবার।

ধর্মীয় উগ্রবাদ, ধর্ম ব্যবসা ও ধর্মীয় পশ্চাৎপদতা বন্ধে মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্রগুলো অনন্য ভূমিকা রাখবে বলে আশা প্রকাশ করেন সকলেই।

Facebook Comments
এ জাতীয় আরো খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020-2021 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!